Wednesday, October 14, 2015

নতুন ব্র্যান্ডের ল্যাপটপ

   মেলাই আসছে  নতুন ব্র্যান্ডের ল্যাপটপ

আসসালামু আলাইকুম, আপনাদের শুভেচ্ছা জানিয়ে আজকের টিউন শুরু করছি। কেমন আছেন আপনারা? আশা করি অনেক ভাল আছেন সৃষ্টিকর্তার রহমতে। যাই হোক এবার কাজের কথাই আসি।  আমি আজকে আপনাদের সামনে হাজির করেছি পাঁচটি নতুন ব্র্যান্ডের ল্যাপটপ নিয়ে আসছে বাজারে ।
Dell laptop :






ঢাকা: ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক সমাগমে প্রথম দিন থেকেই জমজমাট ল্যাপটপ মেলা। বিশ্বখ্যাত নামিদামি সব ব্র্যান্ডের পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীদের জন্য নতুন কয়েকটি ব্র্যান্ডের ল্যাপটপ, নোটবুক, ট্যাব মেলায় এনেছেন বিক্রেতা-পরিবেশকরা। আকর্ষণীয় উপহার আর বিশেষ মূল্যছাড়ে চলছে মেলার দ্বিতীয় দিন। 
 
সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শুক্রবার (১৫ মে) সকালে মেলা শুরুর সঙ্গে সঙ্গে মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের ভীড় বাড়তে থাকে। উপহার, মূল্যছাড়সহ বিশেষ বিশেষ অফার নিয়ে সাজানো বিভিন্ন পরিবেশক বিক্রেতাদের প্যাভিলিয়ন, স্টলগুলোতে মুহুর্তেই ভীড় জমে ওঠে।  
 
সাধ ও সাধ্যের সঙ্গে মিলিয়ে সর্বোচ্চ উপযোগী পণ্যটিই বাছাই করছেন ক্রেতারা। সঙ্গে মিলিয়ে নিচ্ছেন মূল্যছাড়, অফার, উপহার। এছাড়া মূল্যছাড় কিংবা বিশেষ অফার না থাকলেও সাধ করে সর্বাধুনিক পণ্যটিও বেছে নিচ্ছেন কোনো কোনো ক্রেতা।     
 
যারা সর্বাধুনিক পণ্যটি কিনতে চান তাদের জন্য ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরিয়ে ট্যাব হিসেবেও ব্যবহার উপযোগী নতুন মডেলের একটি ল্যাপটপ এনেছে ডেল। ৭৪৩৭ মডেলের ডিভাইসটি মেলা উপলক্ষে আনা হয়েছে। মেলায় পণ্যটিতে দেড় হাজার টাকা ছাড় পাচ্ছেন ক্রেতারা।
 
ডেলের ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর, ৫০০ গিগাবাইট হার্ডড্রাইড এবং ৪ গিগাবাইট ৠাম। ছাড়ের পর এর মূল্য পড়বে ৫৭ হাজার টাকা।

ডেলের মতো অন্যান্য ব্র্যান্ডগুলোও নতুন মডেলের সর্বাধুনিক পণ্য এনেছে মেলায়।
Hp laptop:








বিশ্বখ্যাত ব্র্যান্ড এইচপি মেলা উপলক্ষে দুটি নতুন ল্যাপটপ এনেছে। প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে পাওয়া যাবে ১৪-ভি০২০টএক্স ও প্রোবুক পি-৪৫০ মডেলের দুটি ল্যাপটপ। ১৪-ভি ০২০ মডেলের রয়েছে ১.৭ গিগাহাটর্জের ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর। এতে রয়েছে ৪ গিগাবাইট ৠাম এবং ৭৫০ গিগাবাইট হার্ডড্রাইভ।
 
১৪ ইঞ্চির ডিসপ্লের ডিভাইসটিতে রয়েছে ২ গিগাবাইট এনভিডিয়া ৮৩০এম গ্রাফিক্স কার্ড। ৫৪ হাজার ৫০০ টাকা মূল্যের ল্যাপটপটি মেলা উপলক্ষে পাওয়া যাবে ৫১ হাজার টাকায়।
 
এছাড়া এইচপি প্রোবুক পি-৪৫০ মডেলের ল্যাপটপটিতে রয়েছে পঞ্চম প্রজন্মের ২.২ গিগাহার্টজের কোর আই ফাইভ প্রসেসর। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে এক টেরাবাইট হার্ডড্রাইভ এবং ৪ গিগাবাইট ৠাম। ১৫ ইঞ্চির ডিসপ্লের ল্যাপটপটিতে রয়েছে ২ গিগাবাইট গ্রাফিক্স কার্ড।
 
কম্পিউটারের বিশ্বখ্যাত আরেক ব্র্যান্ড এসার এস-১০০১ নতুন মডেল ওয়ান ল্যাপটপ মেলায় পাওয়া যাচ্ছে দুই হাজার টাকা কমে ২৮ হাজার টাকায়। এতে রয়েছে এটম কোয়ার্ড কোর জেড৩৭৩৫এফ প্রসেসর, ২ গিগাবাইট ৠাম এবং ৫০০ গিগাবাইট হার্ডড্রাইভ।
 
ব্যবহারকারী ডিভাইসটিকে চাইলে ট্যাব হিসেবে ব্যবহার করতে পারবেন। তখন হার্ডড্রাইভ হিসেবে থাকবে ৩২ গিগাবাইট। ছবি তোলার জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ০.৩ 

Asus laptop:






মেলা উপলক্ষে আসুস এনেছে নতুন মডেলের ল্যাপটপ। আসুসের নতুন এই ল্যাপটপটির মডেল এক্স-৫৫৫ এলএফ-৫২০০ইউ। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লেযুক্ত ডিভাইসটিতে রয়েছে ৮ গিগাবাইট ৠাম এবং এক টেরাবাইট হার্ডড্রাইভ। এছাড়া রয়েছে এনভিডিয়া জিফোরস জিটি ৯৩০ এম ২ গিগাবাইট ডিডিআরথ্রি গ্রাফিক্স কার্ড। মেলা উপলক্ষে এই ল্যাপটপটির মূল্য ধরা হয়েছে ৫৫ হাজার ৫০০ টাকা।
 
লেনেভোর প্রডাক্ট ম্যানেজার তাসভিরুল রহমান বাংলানিউজকে জানান, মেলা উপলক্ষে লেনেভো ১০টি নতুন ল্যাপটপ এনেছে। তবে লেনেভো জি-৪০৮০ মডেলের ল্যাপটপটি শুক্রবার থেকে পাওয়া যাচ্ছে লেনেভোর প্যাভিলিয়নে। 
 
বৃহস্পতিবার (১৪ মে) থেকে শুরু হওয়া ল্যাপটপ মেলা চলবে শনিবার পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। শিক্ষার্থীদের জন্য ইউনিফর্ম পরিহিত অবস্থায় কোনো টিকিট লাগবে না। সকাল ১০টায় শুরু হয়ে প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। 
 
সবার জন্য ল্যাপটপস্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনব্যাপী ১৫তম এ মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

 
মেলায় ৫০টি স্টল, সাতটি মিনি প্যাভিলিয়ন ও তিনটি প্যাভিলিয়নে অংশ নিচ্ছে স্মার্ট টেকনোলোজিস, গ্লোবাল ব্র্যান্ড, কম্পিউটার সোর্স, ফ্লোরা, লেনোভো, আরএনটেক, এইচটিএস, মাইসেল, গ্যাজেট গ্যাং সেভেন, এমজে টাইমসটেক, ডিএক্স জেনারেশন, ই-জগত ডটকম, মাইক্রোল্যাব, এইচপিএস ও গ্যাজেট গ্যালারি। 

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মে ১৫, ২০১৫

আগের পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন । 



সূএ :বাংলানিউজটোয়েন্টিফোর.কম


No comments:

Post a Comment