Sunday, October 25, 2015

সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন

 সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন মোবাইলে


আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আপনাদের সামনে আলোচনা  প্রজক্তির ব্যাবহারের কারনে এখন সরকারি চাকুরির বেতনের টাকা মোবাইলে দিতে পারে  সরকার ।
মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রদানের সুপারিশ করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। রোববার ঢাকা চেম্বার অডিটরিয়ামে আয়োজিত মোবাইল ফিন্যান্সিং সার্ভিসেসবিষয়ক এক গোলটেবিল আলোচনায় সংগঠনের সভাপতি হোসেন খালেদ এ সুপারিশ করেন। এতে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান।

ডিসিসিআই সভাপতি মোবাইল ব্যাংকিং সেবাকে শুধুমাত্র টাকা পাঠানোর মধ্যে সীমাবদ্ধ না রেখে এটাকে আরও বৃহৎ পরিসরে ব্যবহারের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা প্রদান এবং গ্যাস-বিদ্যুৎ ও পানি প্রভৃতি সেবার বিল প্রদানের ক্ষেত্রে জনগণকে আরও উৎসাহিত করার আহ্বান জানান।

এ সময় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে মোবাইল ব্যাংকিং অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি এ সেবাকে জনগণের দোরগোরায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এ খাতের ব্যবসায়ী, উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।


আগের পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন । 


সূএ ঃ যুগান্তর  

No comments:

Post a Comment